ফ্রান্সে বসবাসরত সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জবাসীর উদ্যোগে প্যারিসের ওভারবিলিয়েতে বিডি কমিউনিটি হলে কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেইনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার আয়োজিত এ সংবর্ধনা সভায় কমিউনিটি নেতা সালেহ আহমদ চৌধুরীর সভাপতিত্বে বিয়ানীবাজার থানা ছাত্রলীগ এর সাবেক যুগ্ম আহ্বায়ক জাকির হোসেইন এর পরিচালনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা সুনাম উদ্দিন খালিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগ সহসভাপতি ওয়াহিদ বার তাহের ,ফ্রান্স আওয়ামীলীগ নেতা জহিরুল হক ,বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ,ঢাকা বিভাগ এসোসিয়েশন এর সহসভাপতি নুরুল হক ভূঁইয়া, সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র জসিম উদ্দিন ফারুক, বরিশাল বিভাগ এসোসিয়েশন এর সভাপতি মোতালেব খান, ইউরোবার্তা পত্রিকার সম্পাদক ফারুক নেওয়াজ খান, ফ্রান্স আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক হাসান সিরাজ, গোলাপগঞ্জ হ্যাল্পিং হ্যান্ডস এর সভাপতি আমিনুর রহমান খান, ফ্রান্স আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক সালেহ আহমদ, সচেতন সিলেটবাসীর আহবায়ক শরফ উদ্দিন স্বপন, আওয়ামীলীগ নেতা মাহবুবুল হক কয়েছ, বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার ঐক্য পরিষদ এর আহবায়ক ফয়জুল হক, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক জিএস সারোয়ার হোসেন টিপু, ফ্রান্স ছাত্রলীগ সভাপতি এম আশরাফুর রহমান, ছাত্রলীগ নেতা দুলাল আহমদ।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিয়ানিবাজার সমতির সহসভাপতি আব্দুল মুকিত। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মিজানুর রহমান জামাল।

সংবর্ধিত অতিথি কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেইন তার বক্তব্যে বলেন, আমি গোলাপগঞ্জ-বিয়ানীবাজার এলাকার মানুষের সুখ-দু:খের সাথী হতে চাই। প্রবাসের জীবন পরিত্যাগ করে আমার বাকী জীবন এলাকার মানুষের পাশে থেকে কাজ করে যাবো।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী কুরআন শরীফ তেলাওয়াত করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। তিনি মানুষের দু:খ কষ্ট সব চেয়ে বেশি বুজেন এবং জানেন। তাকে কিছু বলতে হয় না। দেশ ও মানুষের উন্নয়ন নিয়ে দিন-রাত ব্যস্ত তাকেন তিনি হচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রী চান প্রবাসীদের সকল সমস্যা দ্রুত সমাধান হবে। প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিকতার কথা উল্লেখ করে তিনি বলেন আগামী নির্বাচনে বিয়ানীবাজার গোলাপগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করতে তিনি প্রস্তুত আছেন। এসময় ফ্রান্সের সকল বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ প্রবাসীরা তার প্রতি সমর্থন জানান ও নির্বাচনে অভিজ্ঞ এ প্রার্থীর জন্য এলাকার সকলের সমর্থন ও সহযোগিতা চান। .

অনুষ্ঠানের শুরুতে প্যারিসের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয় অতিথিকে।

সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে সার্বিক সহযোগিতা করেন মনন উদ্দিন , আবু বক্কর ,সুমন আহমদ ,সুমন আহমদ ,মাছুম আহমদ ,ছাদিক আহমদ ,মিজানুর রহমান ,জেবুল ইসলাম ,আব্দুল মুকিত ,আলতাফ হোসেন ,নজমুল ইসলাম সহ বিয়ানীবাজার গোলাপগঞ্জ প্রবাসীরা।